Saturday 31 March 2012

"জানেন কি আপনার ব্রেনের বয়স কত?"

"আমি ব্রেনের বয়স বলছি নিজের বয়স না "

কি চমকে গেলেন? আমি ত্ত প্রথমে আপনার মতই চমকে গিয়েছিলাম। কাজ কর্ম তো কিছু নেই তাই সারাদিন  বসে বসে নেট ঘাটাঘাটি করি। এই এখনই ঘেটে ঘেটে পরীক্ষা করলাম যে আমার ব্রেনের বয়স হল 40। আমি নিজেই জানতাম না। 
আসল ব্যাপারটা বলি - কিছু কিছু পরীক্ষা করার জন্য এমন কিছু গেমস তৈরি করা হয়েছে যার মাধ্যমে আমাদের ব্রেনের ধারণ ক্ষমতা পরীক্ষা নিরীক্ষা করা সম্ভব। কতটুকু চাপ সহ্য করতে পারে সেটিত্ত বোঝা যায়। এখানে আপনার স্মৃতিশক্তি কতটুকু ধারালো সেটি পরীক্ষা নিরীক্ষা করতে পারবেন। আবার বন্ধুদের সাথে কবজির জোরে না পারেন মাথা খাটিয়ে তো জিততে পারনে। বসে বসে কাজ করতে করতে ক্লান্ত হয়ে পড়লে সাময়িক ভাবে বিশ্রাম নিন এবং মজার মজার খেলায় মেতে উঠুন এই সাইটের গেমস থেকে। আমার তো 40  বছর বয়স হল! আপনার   কত হল?




No comments:

Post a Comment